অভিযোগ অস্বীকার ভিকারুননিসা-মতিঝিল আইডিয়ালের


Published: 2021-09-22 15:05:19 BdST, Updated: 2021-10-23 17:47:51 BdST

লাইভ প্রতিবেদক: মহামারি নভেল করোনা ভাইরাসের আগ্রাসী তাণ্ডব কিছুটা কমেছে। এর ফলে প্রায় দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর বেশকিছু সরকারি নির্দেশনা দিয়ে গত ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। এই সুযোগে ভিকারুননিসা ও মতিঝিল আইডিয়াল স্কুল নিয় বেশ কয়েকজন অভিভাবক বিভিন্ন মাধ্যমে অভিযোগ করেছেন ভিকারুননিসা ও মতিঝিল আইডিয়ালে সরকারি নির্দেশনা মেনে ক্লাস পরিচালনা করছে না।

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা। তারা বলছেন, সরকারি নির্দেশনা মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত ক্লাস নেয়া হচ্ছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল কামরুন নাহার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানকে বিতর্কিত করতে একটি সংঘবদ্ধ মহল অপপ্রচার চালাচ্ছে।

অপরদিকে মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজের প্রিন্সিপাল শাহান আর বেগম জানান, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনেই নিয়মিত ক্লাস নেয়া হচ্ছে। যে শ্রেণিতে যে কয়দিন ক্লাসের অনুমতি দিয়েছে সরকার, তার বাইরে একটি ক্লাসও নেওয়া হচ্ছে না।

এদিকে, শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে নিয়ে আসার বিষয়ে সরকারের যে নির্দেশনা রয়েছে, সেটি না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে, আমরা এসব অভিযোগ তদন্ত করে দেখছি। কোনো প্রতিষ্ঠান সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি ও শ্রেণি কার্যক্রম পরিচালনার নির্দেশনা না মানলে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।