প্রায় ৭ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন বশেমুরবিপ্রবি ভিসি


Published: 2021-06-16 19:39:34 BdST, Updated: 2021-07-30 06:59:22 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: প্রায় সাত ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব। মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের জন্য ইউজিসির সচিব বরাবর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চিঠি দেয়ার প্রেক্ষিতে বিকেল সাড়ে ৫ টার দিকে ভিসি দপ্তরের তালা খুলে দেন আন্দোলনরত কর্মচারীরা।

এর আগে সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিসি দপ্তরসহ একাংশ অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত কর্মচারীরা। এতে ভিসি, রেজিস্ট্রারসহ প্রশাসনিক একাধিক ব্যাক্তি অবরুদ্ধ অবস্থায় ছিলেন। পরিস্থিতি সামাল দিতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

উল্লেখ্য, এর আগে দীর্ঘ কয়েক মাস ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছিল বিশ্ববিদ্যালয়ের মাস্টাররোলে কর্মরত কর্মচারীরা। জানা যায় বশেমুরবিপ্রবি'র সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিন থাকাকালীন সময়ে প্রায় দেড় শতাধিক মাস্টার রোল কর্মচারীকে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ দিয়েছিলেন।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।