জবির মাঠে সিটি কর্পোরেশনের খুঁটি


Published: 2021-06-16 18:35:23 BdST, Updated: 2021-07-30 07:56:52 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র খেলার মাঠে (ধূপখোলা মাঠ) খুঁটিসহ পিলার বসিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠের চারদিকে ৭ টি স্থানে ছোট ছোট খুঁটি আকারে পিলার বসানো হয়েছে।

চলতি মাসের ৫ তারিখে এসব খুঁটির পিলার বসানো হয়েছে। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৫ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা সহ অনেকে উপস্থিত ছিলেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এসব পিলার বসিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। সেখানে খেলতে আসা কয়েজনের ছেলের সাথে কথা বলে একই উত্তর মেলে। তারাও বলছেন, সীমানা পিলার বসানোর কারণ হচ্ছে এখানে মার্কেট হবে। এ সময় তারা মাঠটিকে রক্ষার দাবিও জানান।

অনুপম মল্লিক নামের একজন ক্যাম্পাসলাইভকে বলেন, মাঠটিতে আমরা সবসময় খেলা করি। কিন্ত গত কয়েকদিন থেকে পিলার দেখতে পাচ্ছি। শুনেছি মার্কেট নাকি করা হবে। আমরা চাই এই মাঠে খেলা হোক। মাঠটি খেলার জন্য উপযোগী করা হোক।

সিটি কর্পোরেশনের সহকারী ইঞ্জিনিয়ার হরিদাস ক্যাম্পাসলাইভকে জানান, এখানে মাঠের উন্নয়নের কাজ হবে। তাই আমরা কাজ শুরু করছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা সিটি কর্পোরেশনের মাঠ। আমরা শুধু কাজ করছি।

জবির মাঠে সিটি কর্পোরেশনের খুঁটি

 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৫ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা ক্যাম্পাসলাইভকে বলেন, আমি এসব ব্যাপারে বিস্তারিত জানিনা। তবে সম্ভবত মাঠ ঠিক করার জন্য খুঁটি দিয়েছে। যেন মাঠ ঠিক করার সময় যেন কেউ ব্যাঘাত না ঘটাতে পারে তাই এটা করা হচ্ছে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল ক্যাম্পাসলাইভকে জানান, আমাদের এ ব্যাপারে সিটি কর্পোরেশন কিছু জানায়নি। আমাদের মাঠে তারা অনুমতি না নিয়ে কিভাবে কাজ করে। মাঠ আমরা প্রতিবার খেলার সময় ঠিক করি, সমাবর্তনের সময় কাজ করেছি। তারা না বলে এসব কিভাবে করবে। আমরা পরিদর্শন করে কাজ স্থগিত করার জন্য বলেছি।

৮০র দশক থেকে এই মাঠ ব্যবহার করে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সুনির্দিষ্ট কাগজ না থাকলেও এরশাদের আমলে মৌখিক স্বীকৃতিতেই এই মাঠ ব্যবহার করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠ এটি। এটি বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২ কি. মি. দূরে অবস্থিত। মাঠটি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৫ নাম্বার ওয়ার্ডের আওতাধীন। বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের খেলা এখানে অনুষ্ঠিত হয়। এখানে বিশ্ববিদ্যালয়ের একমাত্র সমাবর্তন ও অনুষ্ঠিত হয়েছিল।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।