বশেমুরবিপ্রবিতে কর্মচারীদের দ্বারা ভিসি অবরুদ্ধ, পুলিশ মোতায়েন


Published: 2021-06-16 16:00:01 BdST, Updated: 2021-07-30 08:06:41 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভিসিকে অবরুদ্ধ করেছে আন্দোলনরত কর্মচারীরা। ১৫৮ জন মাস্টার রোলে কর্মরত কর্মচারীরা দীর্ঘদিন ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছিল।

বুধবার (১৬জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিসি দপ্তরসহ একাংশ অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত কর্মচারীরা। এতে ভিসি, রেজিস্ট্রারসহ প্রশাসনিক একাধিক ব্যাক্তি অবরুদ্ধ হয়ে আছেন বলে নিশ্চিত হওয়া গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত অবরুদ্ধ অবস্থাতেই আছেন ভিসিসহ বাকিরা। তাদের অবরুদ্ধ করে বাইরে থেকে মুহুমুহু স্লোগান দিচ্ছেন আন্দোলনরত কর্মচারীরা।

কর্মচারীদের দ্বারা ভিসি অবরুদ্ধ, পুলিশ মোতায়েন

 

এদিকে, অবরুদ্ধের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী বলেন, "নতুন ভিসি যোগদানের পর আমরা অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরা পুনরায় আন্দোলন শুরু করি। স্যারদের পায়ে পড়ে কান্না করেও আশানুরূপ কোন ফলাফল আজও পাইনি। নতুন ভিসি স্যার আমাদের কাজে যোগদান করতে বলেন। তিনি আমাদের জন্য কিছু একটা করবেন বলে আশ্বাসও দেন। কিন্তু দীর্ঘ দুই মাস আমাদের বেতন-ভাতা কিছু দেওয়া হয়নি। ২ মাস পর থেকে আমাদের বেতন সেই আগের মতো ২০০ টাকা হাজিরা হারে দেওয়া শুরু করেন। আমরা ভিসি স্যারের সাথে দেখা কারার জন্য কমপক্ষে ১৫/১৬ বার যায়। কিন্তু তিনি আমাদের সাথে কোনো দেখা সাক্ষাৎ করেননি।

এ বিষয়ে ভিসি ড. এ কিউ এম মাহবুব বলেন, "আন্দোলনকারীরা আজ বেলা ১১টার দিকে আমার ও রেজিস্ট্রারের দপ্তরে তালা ঝুলিয়ে দিয়েছে। পুলিশ প্রশাসন এসেছে। তারা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলছে।

তিনি আরও বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে আসার আগে সাবেক ভিসি খন্দকার নাসির উদ্দিন মাস্টাররোলে প্রায় দেড় শতাধিক কর্মচারীকে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ দিয়েছিলেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ে এত সংখ্যক কর্মচারীর পদ নেই। ইউজিসির কাছে সম্প্রতি কিছু পদে লোক নিয়োগের আবেদন করা হয়েছে। ইউজিসি অনুমতি না দিলে আমাদের চাকরি স্থায়ীকরণের সুযোগ নেই।

উল্লেখ্য, এর আগে দীর্ঘ কয়েক মাস ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছিল বিশ্ববিদ্যালয়ের মাস্টাররোলে কর্মরত কর্মচারীরা।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।