নিরাপত্তাকর্মীকে পেটালেন জাবি ছাত্রলীগ কর্মী


Published: 2021-06-13 11:43:43 BdST, Updated: 2021-07-30 07:47:45 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক নিরাপত্তাকর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত মনোয়ার হোসেন হিমেল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী।

শনিবার (১২ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আমবাগান-সংলগ্ন ফটকে এ ঘটনা ঘটে। ওই ছাত্রলীগ কর্মীর শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মারধরের শিকার নিরাপত্তাকর্মী মো. ফয়সাল কবির।

অভিযোগের বিষয়ে তিনি জানান, গেটের দুই অংশ খুলে দিতে বলার পর আমি তাকে বললাম যে, একটি অংশ খোলা যাবে। কিন্তু হঠাৎ করে তিনি আমার বাবা-মাকে নিয়ে গালাগালি শুরু করেন এবং মারধর করেন। আমি সঙ্গে সঙ্গে আমার ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তাদের জানিয়েছি। এছাড়া রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেছি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আমবাগান গেট দিয়ে ঢোকার চেষ্টা করেন অভিযুক্ত ছাত্রলীগ কর্মী। এ সময় ফটকের দুই অংশ খুলে দিতে নিরাপত্তাকর্মীকে নির্দেশ দেন ছাত্রলীগ কর্মী মনোয়ার হোসেন হিমেল। তবে গেটের দুই অংশ খোলা যাবে না বলে জানান কর্তব্যরত নিরাপত্তাকর্মী ফয়সাল কবির। এ সময় গেট খুলতে বাধ্য করতে নিরাপত্তাকর্মীকে মারধর করা শুরু করেন ওই ছাত্রলীগ কর্মী। পরবর্তীতে গেট খুলে দেওয়া হলেও আরও লোকজন নিয়ে নিরাপত্তাকর্মী ফয়সালকে মারধর করতে আসেন হিমেল।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে হিমেল জানান, ‘আমি ক্যাম্পাসের ভিতরে ঢুকতে চেয়েছিলাম, তখন গেটের একটি অংশ খোলা ছিল। গার্ডকে গেটের দুই অংশ খুলে দিতে বলেছিলাম। কিন্তু সে খোলেনি, এতে আমার মাথা গরম হয়ে যায়। তখন গার্ডকে থাপ্পড় দিয়ে ফেলি।’

এ প্রসঙ্গে জানতে চাইলে সহকারী রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান চৌধুরী সজল জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকেই আম বাগানের গেটটা বন্ধ রাখার নির্দেশ রয়েছে। কিন্তু ওই শিক্ষার্থী এসে গেটের পুরো অংশ খুলে দিতে বলে গার্ড একটা অংশ খুলে দেয়। পরে হঠাৎ করেই ওই শিক্ষার্থী গার্ডের ওপর চড়াও হয়ে মারধর শুরু করে দেন। আমরা রেজিস্ট্রার, প্রক্টরকে বিষয়টি জানিয়েছি এবং তার যথাযথ শাস্তির দাবি করছি।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।