১ জুলাই থেকে অনলাইনে ঢাবির ফাইনাল পরিক্ষা


Published: 2021-05-05 19:56:34 BdST, Updated: 2021-06-20 15:48:09 BdST

ঢাবি লাইভ: চলমান করোনা পরিস্থিতি উন্নতি না হলে আগামী ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের ফাইনাল পরিক্ষা অনলাইনে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ না কমলে সব বর্ষের চুড়ান্ত পরিক্ষা অনলাইনে নেয়া হবে। অনলাইনে পরিক্ষার্থীদের অংশগ্রহণ কিভাবে বাড়ানো যায় তা নিশ্চিত করতে অনুষদগুলোর ডিন ও ইনস্টিটিউটগুলোর পরিচালকদের একটি কৌশলপত্র তৈরির দ্বায়িত্ব দেয়া হয়েছে।

মাকসুদ কামাল বলেন , দুই সপ্তাহের মধ্যে এই কৌশলপত্র জমা দিতে বলা হয়েছে। এ ছাড়া অনলাইন পরীক্ষার দায়িত্ব পালনের ব্যাপারে শিক্ষকদেরও প্রশিক্ষণ দেওয়া হবে। ডিনস কমিটির এসব সিদ্ধান্ত শিগগির বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় অনুমোদন করা হবে।

করোনা ভাইরাসের কারণে গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম । এর মধ্যে অনলাইনে ক্লাস ও দুটি সেমিস্টারের মিডটার্ম পরীক্ষা হলেও আটকে আছে সব বর্ষের চূড়ান্ত পরীক্ষা। সর্বশেষ গত বৃহস্পতিবার প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় শিক্ষার্থীদের টিকা গ্রহণের আগ পর্যন্ত হল না খোলার সুপারিশ করা হয়।

ঢাকা, ৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।