ইউআইইউ'র নতুন প্রো-ভিসি ড. মোঃ আবুল কাসেম মিয়া


Published: 2021-04-15 13:29:27 BdST, Updated: 2021-05-10 02:28:38 BdST

ইউআইইউ লাইভ: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)-এর নতুন প্রো-ভিসি হিসেবে যোগ দিলেন প্রফেসর ড. মোঃ আবুল কাসেম মিয়া। আগামী চার বছরের জন্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্য ইউআইইউর প্রো-ভিসি পদে প্রফেসর ড. মোঃ আবুল কাসেম মিয়াকে নিয়োগ দেন।

এই নিয়োগ ১৩ই এপ্রিল ২০২১ (মঙ্গলবার) থেকে কার্যকর হয়। প্রফেসর ড. মোঃ আবুল কাসেম মিয়া দেশের অন্যতম বিদ্যাপিঠ বুয়েটের কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান ছিলেন এবং তিনি প্রায় ৬ বছর বুয়েটের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি দীর্ঘ ২০ বছর বুয়েটের বিভিন্ন প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ইউআইইউতে এক বছর স্কুল অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর ডিন হিসাবে দায়িত্ব পালন করেন। শিক্ষা জীবনে বুয়েট হতে বিএসসি এবং এমএসসি শেষ করেন। এরপর তিনি জাপানের টোহোকু ইউনিভার্সিটি হতে এম.এস ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি বহুমাত্রিক গবেষণায় নিজেকে জড়িয়ে রেখেছেন। অ্যালগরিদম, প্যারাল্যাল প্রোসেসিং, গ্রাফ থিওরি, গ্রাফ ভিজিওলাইজেশন এবং কম্পিউটেশোনাল কমপ্লেক্সিটি নিয়ে তিনি গবেষণা করছেন। তাঁর সর্বমোট ৫০ টিরও বেশি গবেষণা পত্র আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।