ঢাবিতে দু’দিনব্যাপী গণিত সম্মেলন শুরু


Published: 2021-04-11 16:03:27 BdST, Updated: 2021-05-10 02:38:03 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় ও গণিত বিভাগের শতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে গণিত বিভাগের উদ্যোগে 'ইন্টারন্যাশনাল ই-কনফারেন্স ওন ম্যাথমেথিক্স এ্যান্ড ইট’স এপ্লিকেশন' (International E-conference on Mathematics and its Applications) শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক গণিত সম্মেলন শুরু হয়েছে।

গতকাল ১০ এপ্রিল শনিবার ভার্চুয়ালি এই সন্মেলন শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে গতকাল সন্ধ্যায় এই সম্মেলন উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় ও গণিত বিভাগের শতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে এই সম্মেলন আয়োজন করায় আয়োজক এবং এতে অংশগ্রহণকারী প্রখ্যাত গণিতবিদদের আন্তরিক ধন্যবাদ জানান। সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও নবীন গবেষকরা উপকৃত হবে এবং একাডেমিক উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপাচার্য গণিত শিক্ষা ও গবেষণার গুণগত মান বৃদ্ধি এবং বিশ্বমানে উত্তীর্ণ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের শিক্ষক-গবেষকদের প্রতি আহবান জানান।

গণিত বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সেলিনা পারভীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. সমীর কুমার ভৌমিক স্বাগত বক্তব্য রাখেন। দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের গবেষকগণ ৬টি বৈজ্ঞানিক বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করবেন।

এই সম্মেলনে দেশ-বিদেশের বরেণ্য গণিতবিদ, শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ অংশগ্রহণ করছেন।

ঢাকা, ১১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।