মাভাবিপ্রবিতে প্রো-ভাইস চ্যান্সেলর নিয়োগ


Published: 2021-04-08 21:08:03 BdST, Updated: 2021-05-10 01:49:30 BdST

মাভাবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সয়েল সায়েন্স বিভাগের প্রফেসর ড. এ আর এম সােলাইমান স্যার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাে- ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়ােগ পেয়েছেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর, যুক্তরাজ্যের দি কুইন্স ইউনিভার্সিটি অব বেলফাস্ট থেকে পিএইচডি এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে পােস্ট - ডক্টরেট করেছেন। তিনি ১৯৮০-১৯৯৬ সাল পর্যন্ত বাংলাদেশ ইন্সটিটিউট অব নিউক্লিয়ার এগ্রিকালচার (বিনা)"- তে যথাক্রমে বৈজ্ঞানিক কর্মকর্তা, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযােগী অধ্যাপক হিসেবে যােগদান করেন এবং ২০১৩ সালে সিলেকশন গ্রেড অধ্যাপক- এ উন্নীত হন। এছাড়া তিনি জার্মানীর "রিহনে ওয়াল ইউনিভার্সিটি" তে ভিজিটিং প্রফেসর হিসেবওে কর্মরত ছিলেন।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচটি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।