বশেমুরবিপ্রবিতে চুক্তিভিত্তিক প্রকল্প পরিচালক নিয়োগ


Published: 2021-03-04 18:14:47 BdST, Updated: 2021-04-18 19:45:17 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বিভিন্ন শর্তে ৬ মাস মেয়াদে চুক্তিভিত্তিক প্রকল্প পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: আব্দুর রউফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, গত ১ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের প্রাক্তন চিফ (প্লানিং) মোঃ জহিরুল হককে ছয়মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে। মো: জহিরুল হকের দাখিলকৃত আবেদনের প্রেক্ষিতে অত্র বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বাের্ড কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গােপালগঞ্জ এর পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরে পরিচালক (চুক্তিভিত্তিক) হিসেবে নিয়ােগ দেয়া হয়। চুক্তিভিত্তিক এ নিয়ােগের মেয়াদ প্রাথমিকভাবে ৬ মাস হবে এবং তার মূল বেতন শিক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ প্রাপ্ত বেতনের প্রত্যয়নপত্র অনুযায়ী নির্ধারণ করা হবে। এছাড়াও বিধি মােতাবেক তিনি অন্যান্য আর্থিক সুবিধাদি প্রাপ্ত হবেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, চুক্তির মেয়াদ শেষ হওয়ার পূর্বে তিনি তার চাকুরি হতে অব্যাহতি চাইলে তাকে কমপক্ষে ১ মাস পূর্বে লিখিত আবেদনের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। অন্যথায় তিনি ১ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ বিশ্ববিদ্যালয়ের অনুকুলে ফেরত প্রদান করতে বাধ্য থাকিবেন। অনুরূপভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে চাকুরি হতে অব্যাহতি প্রদানের ইচ্ছা করলে কমপক্ষে ১ মাস পূর্বে তাঁকে জানাতে হবে বলে বিজ্ঞপ্তিতে শর্ত উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে নতুন নিয়োগপ্রাপ্ত প্রকল্প পরিচালককে আগামী ১৫ মার্চের মধ্যে এ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর যােগদানপত্র দাখিল করার জন্য অনুরােধ করা হয়েছে এবং নির্ধারিত তারিখের মধ্যে তিনি যােগদান করতে ব্যর্থ হলে এ নিয়োগ আদেশ বাতিল হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর বশেমুরবিপ্রবি'র সাবেক প্রকল্প পরিচালক আশিকুজ্জামান ভূঁইয়ার বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠায় তিনি পদত্যাগ করেছিলেন।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।