শহীদ মিনারে অন্তিম শ্রদ্ধায় এইচ টি ইমাম


Published: 2021-03-04 16:10:54 BdST, Updated: 2021-04-21 10:24:40 BdST

ঢাবি লাইভ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামকে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। বৃহষ্পতির দুপুর দেড়টায় তার মরদেহ নিয়ে আসা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম বীর প্রতীক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী এইচ টি ইমামের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে এইচটি ইমামের দ্বিতীয় নামাজ-ই-জানাজা বাদ আছর অনুষ্ঠিত হবে গুলশান আজাদ মসজিদে। এরপর ঢাকা জেলা প্রশাসন বনানী কবরস্থান প্রাঙ্গণে গার্ড অব অনার প্রদান করবেন।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে সার্জেন্ট অ্যাট আর্মস কমোডর এমএম নাঈম রহমান শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অন্যান্য মন্ত্রীবর্গ শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, "এইচ টি ইমাম মেধা ও শ্রম দিয়ে সরকারকে যেমন সমর্থন করেছেন, তেমনি করে তিনি দেশের অনেক কাজ করেছেন। আওয়ামীলীগের প্রচার সেলের দায়িত্ব পালন করেছেন। তিনি হাসপাতালে যাওয়ার পূর্বমুহূর্ত পর্যন্ত সক্রিয় ছিলেন।

চাকরি থেকে অবসর নিয়েছেন কিন্তু কাজ থেকে তিনি কখনো অবসর নেননি, এমন কর্মপাগল, কর্মনিষ্ঠ মানুষ ছিলেন এইচ টি ইমাম। তার মৃত্যুতে যে শূন্যতা হবে, এটা সহজে পূরণ হবার নয়।"

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “তিনি ছিলেন একজন অত্যন্ত দক্ষ, কর্মঠ, প্রাণবন্ত মানুষ। আমরা কখনো ভাবিনি তিনি হঠাৎ করে চলে যাবেন। এই করোনাকালেও তিনি ভালোভাবে কাজ-কর্ম চালিয়ে গেছেন।"

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, "তিনি ছিলেন একজন সৎ, পরিশ্রমী এবং বুদ্ধিমান ব্যাক্তি । গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামসহ জাতির যে কোনও সংকট মূহুর্তে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি তার প্রতিটি কাজে দেশপ্রেমের চিহ্ন রেখে গেছেন।"

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, "তিনি একাধারে একজন নামকরা আমলা ছিলেন, কিন্ত তিনি একজন গণমুখী মানুষ ছিলেন, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য জনতার মঞ্চে একজন কারিগর ছিলেন। তার দাযিত্ব পালনে কখনও তিনি শূন্যতা রাখেননি। পুরোটা দিয়ে তিনি মানুষের সেবা করেছেন। আমরা তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করি।"


ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।