ডুয়েটে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2021-03-03 17:38:26 BdST, Updated: 2021-04-18 21:33:56 BdST

ডুয়েট লাইভ: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) চতুর্থ বর্ষের সমাপনী পরীক্ষার দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার (৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে প্রশাসনিক ভবন, একাডেমিক ভবনসহ সকল অফিস ভবন এবং উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

পরে তারা ভিসি কার্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় শিক্ষার্থীরা চতুর্থ বর্ষের স্থগিত হওয়া সকল পরীক্ষা ঈদের আগে নেওয়ার দাবি জানান।

নিজেদের ভোগান্তির কথা উল্লেখ করে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুজন সরকার বলেন, 'ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কমপ্লিট করে বিএসসি ইঞ্জিনিয়ারিং করার কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আমাদের ২ বছরের ব্যবধান আছে। তাই আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে চাকরি ক্ষেত্রেও দুই বছর পিছিয়ে আছি। এমতাবস্থায় আমাদের অনুষ্ঠেয় পরিক্ষাগুলো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তালবাহানা করা অমানবিক।'

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আফতাবুল ইসলাম শোভন বলেন, 'মূলত আমাদের দাবি হচ্ছে, ঈদের আগেই আমাদের চতুর্থ বর্ষের সমাপনী পরীক্ষার কার্যক্রম শেষ করে ফলাফল ঘোষণা করতে হবে।'

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়টির পূর্ব নির্ধারিত রুটিন অনুযায়ী ৪ মার্চ থেকে চলমান সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শিক্ষামন্ত্রীর নির্দেশনায় সেটি স্থগিত হয়।

ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।