আল্টিমেটাম প্রত্যাহার ঢাবি শিক্ষার্থীদের


Published: 2021-02-22 19:58:21 BdST, Updated: 2021-03-05 03:00:38 BdST

ঢাবি লাইভ: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্য প্রত্যাখ্যান করে হল খুলতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম প্রত্যাহার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে। সে সভার সিদ্ধান্তে জন্য তারা অপেক্ষা করবে বলে তারা জানিয়েছেন।

এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রাজুর ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ৭২ ঘণ্টার মধ্যে একটি যৌক্তিক সিদ্ধান্ত নিয়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার দাবি জানায়। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

সমাবেশে জুনায়েদ হাসান খান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল কখন খুলবে এ সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন নিতে পারে। আমরা চাই, আমাদের এতদিন হওয়া সেশনজট আর দীর্ঘায়িত না হোক। আমরা চাচ্ছি এগ্রেসিভ না হয়ে শান্তিপূর্ণভাবে শিক্ষকদের সঙ্গে আলোচনা করে ফেব্রুয়ারির মধ্যে হল খোলা হোক। আমরা মার্চের এক তারিখ থেকে হলে উঠতে চাই। এ সময় সমাবেশ ফেব্রুয়ারির মধ্যে হল খোলার সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়।

পরে ৫টার দিকে ভিসির কার্যালয় থেকে বেরিয়ে আব্দুর রহমান নামে এক শিক্ষার্থী জানান, ৭২ ঘণ্টার যে আল্টিমেটাম দিয়েছি; তা প্রত্যাহার করেছি। ভিসি স্যার বলেছেন, আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে। সেখানে এ বিষয়ে আলোচনা হবে। তারপর জানাবে কবে হল খুলে দেওয়া হবে। তাই আমরা একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তের অপেক্ষায় থাকবো। এরপর আমাদের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।