নতুন ক্যাম্পাস পরিদর্শন করছেন জবি ভিসি 


Published: 2021-01-26 22:10:42 BdST, Updated: 2021-03-03 17:29:15 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নতুন ক্যাম্পাস গঠনের লক্ষ্যে ভূমি অধিগ্রহণের পর এখন মাটির গুণাগুণ পরীক্ষা ও ডিজিটাল সার্ভে কাজ পরিদর্শন করা হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি-২০২১) জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস-এর মাটির গুনাগুন পরীক্ষা ও ডিজিটাল সার্ভে কাজের পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

জানা যায়, ঢাকার কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপনের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে৷ দুই হাজার কোটি টাকার বাজেটে হতে যাওয়া জবির নতুন ক্যাম্পাসটির মাটির গুণাগুণ দেখাসহ ডিজিটাল সার্ভে কাজ শুরু হয়েছে।

নতুন ক্যাম্পাসের মাটির গুণাগুণ পরীক্ষা ও ডিজিটাল সার্ভে কাজ পরিদর্শনের বিষয়ে জবির প্রকৌশলী দপ্তরের প্রধান মোঃ হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, আমরা মূলত নতুন ক্যাম্পাসের প্রধান ফটক কোন পাশে হবে তা দেখতে এবং মাটি পরিদর্শনে গিয়েছিলাম৷ নতুন ক্যাম্পাসের ভেতরের রাস্তাগুলো কোন দিক দিয়ে হবে তাও আমরা দেখে আসলাম৷

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এ বিষয়ে বলেন, “২০০ একর জমির উপর আমাদের নতুন ক্যাম্পাস হবে৷ ভূমি পরিদর্শনে গিয়ে আমরা আমাদের ক্যাম্পাসের মাটির গুণাগুণ দেখে আসলাম। ভেতরের চারটা পুকুর কোথায় কোথায় হবে তাও দেখলাম৷ মাওয়া থেকে যে রেললাইন আমাদের ক্যাম্পাসের পাশ দিয়ে গিয়েছে, আমরা চাচ্ছি সেখানে একটা স্টপেজ রাখার জন্য। আমরা আশাবাদী সবকিছু ঠিকঠাক থাকলে খুব দ্রুতই আমরা আমাদের নতুন ক্যাম্পাস গড়ে তুলতে পারবো৷”

নতুন ক্যাম্পাস পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ, অর্থ হিসাব দপ্তরের পরিচালক ড. মোঃ কাজী নাসির উদ্দীন, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মোঃ সাহাদাত হোসেন, এবং সহকারী রেজিস্ট্রার এস্টেট মোহাম্মদ কামাল হোসেন সরকারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।