অনার্স ও মাস্ট‌ার্সের পরীক্ষার্থী‌দের জন‌্য খুল‌ছে ঢা‌বি'র হল


Published: 2021-01-26 21:56:13 BdST, Updated: 2021-03-03 18:21:21 BdST

ঢা‌বি লাইভ: অনার্স ও মাস্টার্স পরীক্ষার্থীদের যারা আবাসিক শিক্ষার্থী তাদের জন্য হল খুলে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। আগামী মার্চ থেকে খুলে দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হ‌লের প্রভোস্ট অধ‌্যাপক সাইফুল ইসলাম খান এ তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন।

সাইফুল ইসলাম খান বলেন, মার্চের প্রথম সপ্তাহে স্বাস্থ্যবিধি মেনে হল খোলার একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। হলে অবস্থানরত মাস্টার্সের পরীক্ষার্থীদের হলে তোলা হবে পরে ফাইনাল ইয়ারের পরীক্ষার্থীদের হলে উঠানো হবে।

এর মধ্যে হল পরিষ্কার করার দায়িত্ব দেয়া হয়েছে। সীমিত আকারে মেস বা ক্যান্টিনে লোকবল থাকবে। ছাত্ররা সবসময় তাদের প্রবেশপত্র ও আইডি কার্ড সাথে রাখবে। পরীক্ষার্থী ব্যাতিত কেউ হলে প্রবেশ করতে পারবে না।

গত বছরের মার্চ মাস থেকে করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ বন্ধে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার বিষয়টি সামনে আসে।

গত ২৫ ডিসেম্বর থেকে কর্তৃপক্ষ হল না খুলে পরীক্ষা নেওয়ার কথা জানালে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত থেকে সরে আসে। হল খুলে পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন ছাত্র সংগঠন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়, অবস্থান কর্মসূচি পালন করে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় উপাচার্য ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।