শেকৃবির কোষাধ্যক্ষ পদে প্রফেসর ড. নজরুল ইসলাম


Published: 2020-11-18 20:23:43 BdST, Updated: 2020-11-25 11:02:22 BdST

শেকৃবি লাইভঃ কৃষি শিক্ষা ও গবেষণায় দক্ষিণ এশিয়ার প্রাচীন বিদ্যাপীঠ রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন শিক্ষক সমিতির সভাপতি ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। তিনি এ বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক।

বুধবার ১৮-ই নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. মো. নজরুল ইসলামকে চার বছর মেয়াদে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী লাভ করেন। নরওয়েজিয়ান ইউনির্ভাসিটি অব লাইফ সাইন্স, নরওয়ে থেকে স্নাতকোত্তর, পিএইচ.ডি এবং পোস্ট ডক্টরেট অজর্ন করেন।

অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম একজন কৃষি বিজ্ঞানী এবং গবেষক হিসাবে দেশে-বিদেশে পরিচিত। তাঁর ৫৫ টির ও অধিক গবেষণা মূলক প্রবন্ধ দেশী ও বিদেশী জার্নালে প্রকাশ হয়।

উচ্চ শিক্ষা বিস্তারে তিনি “নর্থবেঙ্গল পদক-২০১৭” লাভ করেন। বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি কর্তৃক শিক্ষাবিদ হিসেবে বিশেষ অবদানের জন্য “স্যার সলিমুল্লাহ পদক-২০১৭’, কবি নজরুল স্মৃতি পদক-২০১৮ এবং এডুকেশন এ্যাওয়ার্ড-২০১৮ লাভ করেন। বাংলাভিশন ফাউন্ডেশন কর্তৃক উচ্চতর কৃষি শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য “ নবাব সিরাজ-উদ-দৌলা পদক অর্জন করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম রংপুর জেলার কাউনিয়া উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু একজন আদর্শ সৈনিক।

অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে পদাধিকার বলে যা প্রয়োজন সব করা হবে। এবং সেশনজট নিরসন, শিক্ষার সার্বিক মান উন্নয়নে কাজ করার অঙ্গীকার করেন।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।