স্নাতক ফাইনাল পরীক্ষার দাবিতে জবিতে মানববন্ধন


Published: 2020-10-18 19:19:21 BdST, Updated: 2020-11-29 05:02:55 BdST

জবি লাইভঃ স্নাতক ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্নাতক শেষ সেমিস্টারে অধ্যায়নরত শিক্ষার্থীরা। রবিবার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, ‘দেশের সিনেমা হল থেকে শুরু করে সব খুলে দেয়া হয়েছে, শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া। একটা পরীক্ষার জন্য আমরা আটকে আছি। আমরা বিশ্ববিদ্যালয় খুলতে বলছি না, ক্যাম্পাস বন্ধ রেখেই আমাদের পরীক্ষাটা নেয়া হোক।

আমাদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মধ্যে আছে। চাকরির বাজারে আমরা পিছিয়ে পড়ছি, আমাদের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে অন্তত আমাদের পরীক্ষাটা নেয়া হোক।’

এ বিষয়ে জানতে চাইলে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সরকারি নির্দেশনার বাইরে এ বিষয়ে আমাদের একক সিদ্ধান্ত নেয়ার সুযোগ নেই। তবে আটকে থাকা পরীক্ষাগুলো যাতে সহজে নেয়া যায় সে জন্য একটি সফটওয়্যার তৈরি করা হচ্ছে। ইতোমধ্যে অনেকেই এই সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষা নেয়ার বিষয়ে ইতিবাচক মতামত দিয়েছেন।

সফটওয়্যারটি কবে নাগাদ আসতে পারে- এ বিষয়ে উপাচার্য বলেন, ইউজিসিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুমতি দিলে নভেম্বরের শেষ বা ডিসেম্বরের মাঝে এই সফটওয়্যারটি মাধ্যমে পরীক্ষা নেয়া সম্ভব।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।