বশেমুরবিপ্রবি'তে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত


Published: 2020-10-18 17:29:58 BdST, Updated: 2020-11-29 04:06:11 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রাসেল হলে জাতির জনকের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উদযাপিত হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার (১৮ অক্টোবর) ১.১৫ মিনিটে শেখ রাসেল হলে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে কেক কাটা ও শিক্ষার্থীদের মধ্যে মাস্ক বিতরণের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ রাসেল হলের প্রভোস্ট শেখ ফায়েকুজ্জামান টিটো, ছাত্রনেতা সম্রাট বিশ্বাস, শেখ তারেক, বাবুল শিকদার বাবু, রাশা শিকদার, বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি তারিক লিটু সহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা।

শেখ রাসেল হলের প্রভোস্ট শেখ ফায়েকুজ্জামান টিটো বলেন, 'শেখ রাসেল হলে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হয়েছে, এসময় আমরা মাস্ক বিতরন করেছি। যেহেতু করোনা পরিস্থিতি তাই আমরা অনুষ্ঠানটি দীর্ঘায়িত করিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে ১৯৭৫ সালে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও আত্নার মাগফিরাত কামনা করছি। ১৯৭৫ সালে এ শিশু পুত্রকে যেভাবে নির্মমভাবে হত্যা করেছিল এভাবে যেন আর কোন শিশুকে হত্যা না করা হয় সে আশাবাদ ব্যক্ত করছি।'

ছাত্রনেতা সম্রাট বিশ্বাস বলেন, 'শেখ রাসেল আমাদের বাঙালির একটা আবেগ ও অনুভূতির নাম। যাকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করা হয়েছে।রাজনৈতিক নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ট পুত্র শেখ রাসেল। শেখ রাসেলের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ও তার আত্নার মাগফিরাত কামনা করছি।'

উল্লেখিত, ১৯৬৪ সালের এই দিনে (১৮ অক্টোবর) বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনিদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলও। মৃত্যুর সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।