বশেমুরবিপ্রবিতে দ্বিগুণ দামে মালামাল ক্রয়ের অভিযোগ, তদন্ত কমিটি গঠন


Published: 2020-10-15 17:38:16 BdST, Updated: 2020-10-22 03:14:56 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৮০০টি স্টিলের চৌকি/বেড বাজার মূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে।

অভিযোগের বিষয়ে তদন্তের জন্য বশেমুরবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ইটিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শাজাহান-কে আহবায়ক করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার(১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড.মোহাম্মদ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ অফিস আদেশে বলা হয়েছে, বশেমুরবিপ্রবির সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের সময়ে ক্রয়কৃত আসবাবপত্রের মধ্যে প্রায় ৮০০টি স্টিলের চৌকি দীর্ঘদিন খোলা আকাশের নিচে পড়ে থাকায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে এবং উক্ত মালামাল বাজার মূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা হয়েছে বলে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে।

আরও বলা হয়েছে, অভিযোগের বিষয়ে তদন্তের জন্য নিম্নলিখিত ব্যক্তিবর্গ সমন্বয়ে একটি কমিটি গঠন করা হল। উক্ত কমিটিকে এ বিষয়ে ০৩ (তিন) কর্ম দিবসের মধ্যে প্রয়োজনীয় কাজ সমাপ্ত করে তাদের মূল্যায়ণ রিপোর্টে ভাইস চ্যান্সেলর এর নিকট সরাসরি উপস্থাপনের জন্য বিশেষভাবে বলা হল।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।