ঢাবি প্রক্টর: কেবল ধর্ষণ নয় সকল অপরাধকেই গুরুত্বসহকারে দেখছি


Published: 2020-09-22 00:27:38 BdST, Updated: 2020-10-20 06:49:33 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেছেন আমরা সকল অপরাধকেই গুরুত্ব সহকার দেখি। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা কোন সমস্যায় পড়লে আমরা সর্বাধিক গুরুত্ব সহকারে দেখি। তিনি বলেন, আমরা জানতে পারলাম বিয়ের প্রলোভনে ধর্ষণ, সহায়তা ও হুমকি প্রদানের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে করা ধর্ষণ মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী ক্যাম্পাসলাইভকে বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কোন নিরিহ শিক্ষার্থী শাস্তি পাক এটা যেমন চাইনা তেমনি কোন ছাত্রীর সম্ভ্রম হানি হোক এটাও আমরা মেনে নেব না।

তিনি আরো বলেন, ‘ঘটনাটি আমরা বিভিন্ন গণমাধ্যমের বদৌলতে জানতে পেরেছি। ভিসি মহোদয়ের সঙ্গে কথা হয়েছে। ওই ছাত্রী আমাদের কাছেও বিষয়টি জানিয়েছে। আমরা আগেই বলেছি, দেশের যে প্রান্তেই হোক আমাদের কোন শিক্ষার্থী সমস্যায় পড়লে আমরা তাকে সহযোগিতা করবো।’ তার জন্যে আমাদের সব ধরনের পথ খোলা রয়েছে।

প্রক্টর প্রসঙ্গ টেনে বলেন, ‘আজ যে ছাত্রটি আত্মহত্যা করেছে তার বিষয়েও আমাদের পক্ষ থেকে যা করার ছিল, আমরা করছি। ছাত্রী ধর্ষণের বিষয়টিও আমরা গুরুত্ব সহকারে দেখছি। মোটা দাগে কথা হলো আমাদের শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতার জন্যে আমরা সর্বদা প্রস্তুত আছি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ, সহায়তা ও হুমকি প্রদানের অভিযোগে রোববার রাতে লালবাগ থানায় ডাকসু ভিপি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা হয় ।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।