বশেমুরবিপ্রবি ক্যাম্পাসের ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য ভাইগ্নাদের উপহার


Published: 2020-05-15 22:39:14 BdST, Updated: 2020-05-25 14:59:18 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: যারা বিশ্ববিদ্যালয়ে পড়ে তাদের স্বাভাবিক ভাবেই বাড়ি বা পরিবার থেকে দূরে থাকতে হয়। আর তখন তাদের কাছের মানুষ হয়ে ওঠে তাদের আশেপাশে থাকা মানুষগুলো। এরমধ্যে বেশিরভাগ জায়গা নিয়ে কাছে থাকার মানুষ গুলো ক্যাম্পাসের আশেপাশের দোকানদার গুলো। যাদের আমরা সবাই মামা বলে সম্বোধন করে, তাদের বিরক্ত ও করা হয় সব থেকে বেশি।

করোনা ভাইরাসের সংক্রমণে সবকিছু যখন থমকে গেছে তখন এই মামাদের রোজগার ও বন্ধ হয়ে গেছে। তাইতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের ছোট একটি প্রচেষ্টা ছিলো এই মামাদের সাহায্য করা।

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের উদ্যোগে মোট ১৬ জন মামাকে ১৫ কেজি চাল, ৪ কেজি আলু, ২ কেজি ডাল, ১ কেজি তেল এবং এক প্যাকেট লাচ্ছা সেমাই উপহার হিসেবে দেওয়া হয়েছে।

উল্লেখ্য দেশের এই সংকটাপন্ন সময়ে, দুই মে মামাদের (ক্যাম্পাসে ক্ষুদ্র ব্যবসায়ী চা, ঝালমুড়ি বিক্রেতা, চটপটি বিক্রেতা, ফুসকা বিক্রেতা, পাপড় ভাজা বিক্রেতা, হলের ডাইনিংয়ে যারা কাজ করেন) পাশে দাঁড়ানোর জন্য আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অভি ক্যাম্পাসের সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ বশেমুরবিপ্রবি পরিবারে আহ্বান জানিয়ে পোস্ট করেন। তার আহবানে সাড়া দিয়ে বশেমুরবিপ্রবি পরিবারের ছাত্ররা মামাদের সাথে দুঃখ ভাগাভাগি করে নিতে এগিয়ে আসেন।

এ বিষয়ে মাকসুমুল আরিফিন অভি ক্যাম্পাসলাইভকে বলেন,"যারা মামাদের জন্য সাহায্য পাঠিয়েছেন তাদেরকে ধন্যবাদ দিলেও কম হবে। শুভকামনা রইল বশেমুরবিপ্রবির সেইসব শিক্ষার্থীর জন্য, যারা এই বিপদে তাদের ক্যাম্পাসের কাছের মানুষ, মামাদের কথা মনে রেখেছে।"

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।