চাঁদাবাজির অভিযোগে ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার


Published: 2020-02-25 03:32:51 BdST, Updated: 2020-04-04 10:40:07 BdST

ঢাবি লাইভঃ গত ২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার হাইকোর্ট সংলগ্ন রাস্তায় একজন ট্রাক ড্রাইভারকে নির্যাতন ও চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের কাছে হাতেনাতে ধরা খাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃতরা হলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জোবায়ের আহম্মেদ শান্ত (শিক্ষাবর্ষ ২০১৭-১৮) এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোঃ আল আমিন (শিক্ষাবর্ষ ২০১৭-১৮)। তারা মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র এবং হল ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞাপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চত করা হয়।

অভিযুক্ত এই দুই শিক্ষার্থীকে কেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হবেনা, সে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং আগামী ০৭ (সাত) কার্যদিবসের মধ্যে লিখিত জবাব প্রদান করতে বলা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪ টায় হাইকোট মোড়ের সপানির পাম্পের সামনে থেকে তাদের আটক করে শাহবাগ থানায় আনা হয়। পরে আদালতের মাধ্যমে তাদের জেলে পাঠানো হয়।

তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ট্রাকের সুপার ভাইজার মো. সোহেল রানা। মামলার নম্বর ৩৩।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।