সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে মহান ভাষা দিবস উদযাপন


Published: 2020-02-22 04:36:34 BdST, Updated: 2020-03-31 09:01:53 BdST

সাউথইস্ট লাইভঃ সাউথইস্ট বিশ্ববিদ্যালয় প্রতি বছরের মতো এবারও ভাষা শহীদদের স্মরণে ২১ শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদ্যাপন করে।

সকালে প্রভাতফেরী শেষে বিশ্ববিদ্যালয়টির শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন, রেজিস্ট্রার মেজর জেনারেল (অব.) কাজী ফকরুদ্দীন আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন।

বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন ক্লাবের প্রতিনিধি, প্রাক্তন শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা। এরপর বিশ্ববিদ্যালয় মিলনায়তনে উপাচার্যের সভাপতিত্বে হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ। স্বাগত বক্তব্য রাখেন উদ্যাপন কমিটির আহবায়ক ও বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক মীর মোবাশ্বের আলী। অনুষ্ঠানের শেষাংশে শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।