নর্থ সাউথ ভার্সিটিতে মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন


Published: 2020-02-22 00:21:25 BdST, Updated: 2020-03-31 06:53:04 BdST

এনএসইউ লাইভঃ বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক,দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে আজ ।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাত ১২.০১ মিনিটে নর্থ সাউথ ইউনিভার্সিটি শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও মোমবাতি প্রজ্বলন করা হয়। ভোর ৬ টায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ২১ ফেব্রুয়ারি ভোর বেলা নর্থ সাউথ ইউনিভার্সিটির পক্ষ থেকে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা কেন্দ্রীয় শহীদ মিনার এবং সকাল ১১ টায় নর্থ সাউথ ইউনিভার্সিটি শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও কালো ব্যাজ ধারন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

উল্লেখ্য, আগামী ২৪ ফেব্রুয়ারি, ২০২০, সোমবার নর্থ সাউথ ইউনিভার্সিটিতে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০” উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা এর আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির প্রাক্তন মহাপরিচালক শামসুজ্জামান খান এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক জাগরণ এর সম্পাদক এবং প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর চেয়ারম্যান আবেদ খান।

আজকের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, আজিম উদ্দিন আহমেদ এবং মোহাম্মদ শাহজাহান, উপ উপাচার্য অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রশাসন বিভগের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ সাবের, পাবলিক রিলেশন্স অফিস এর পরিচালক জামিল আহমেদ, শিক্ষকবৃন্দ,কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।