ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ ও বিদায়


Published: 2020-02-19 01:05:03 BdST, Updated: 2020-07-11 07:06:08 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আতাউর রহমান মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগের প্রাক্তন প্রফেসর ড. হাবিবা খাতুন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইব্রাহিম, ছাত্র উপদেষ্টা ড. মো. সাইফুল্লাহ ও মিসেস সুরাইয়া আক্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাসোসিয়েট প্রফেসর মাহমুদুর রহমান।

প্রফেসর ড. মুহাম্মদ সামাদ নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত ও বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করে বলেন, সূচনালগ্ন থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় জ্ঞান আহোরণ, জ্ঞান চর্চা, জ্ঞানের বিকাশ ও প্রয়োগের মাধ্যমে দেশ ও জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এই ভারতবর্ষে জ্ঞান চর্চার ধারা অত্যন্ত প্রাচীন এবং এখানকার অনেক মনীষী পৃথিবীকে আলোকিত করে গেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরসহ মনীষীদের জীবনাদর্শন ধারণ করে বিদ্যা চর্চার মাধ্যমে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়। এছাড়া, কৃতী ফুটবল খেলোয়াড়দের সংবর্ধনা এবং বর্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।