ঢাবিতে ছাত্রলীগের নির্যাতন: সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের প্রতিবাদ (ভিডিও)


Published: 2020-01-22 21:45:19 BdST, Updated: 2020-09-19 18:50:13 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ৪ শিক্ষার্থীকে শিবির সন্দেহে রাতভর মারধরের প্রতিবাদে বুধবার বিকাল ৩টা ৩০মিনিটে বিক্ষোভ মিছিল করেন সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্য। বিক্ষোভ মিছিলটি সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে থেকে শুরু করে সার্জেন্ট জহুরুল হক হলের সামনে কিছুক্ষণ অবস্থান করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ৪ শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করেছে ছাত্রলীগ। নির্যাতনের পর আহত শিক্ষার্থীদের হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের মাধ্যমে শাহবাগ থানায় দেওয়া হয়। পরে কোন প্রমাণ না পাওয়ায় বিকেল ৩টায় অভিভাবকের মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

বিক্ষোভ মিছিল চলাকালীন সময়

 

বিক্ষোভ মিছিলে তারা "ছাত্রলীগের নির্যাচন, রুখে দাও ছাত্রসমাজ; জহু হলে নির্যাতন কেন, প্রশাসন জবাব চাই; আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই; গেস্ট রুম যেখানে, গড়াই হবে সেখানে" ইত্যাদি বলে জ্বালাময়ী শ্লোগান দেন।

বিক্ষোভ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন, আপনারা দেখেছেন ঢাকা প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ছাত্ররা নির্যাতিত হচ্ছে কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সেই নির্যাতন প্রতিরোধে বা শিক্ষার্থীদের নিরাপত্তায় কোন পদক্ষেপ নিতে আমরা দেখিনি।

ভিডিও দেখতে লিঙ্কটিতে ক্লিক করুন: https://www.facebook.com/Campuslive24/videos/1016165292073094/

তিনি আরো বলেন, আপনারা দেখেছেন গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই জহুরুল হক হলে ৪ জন শিক্ষার্থীকে ঠিক আবরারের মতো 'হাতুড়ি দিয়ে, ষ্ট্যাম্প দিয়ে' পিটানো হয়েছে। হয়তো সেই ৪ জনের মধ্যে একজন আবরারের মতো হতে পারতো। আজকে আমরা কেউ ছাত্রলীগের এই নির্যাতন থেকে রেহাই পাচ্ছি না। আজ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা কোথায়।

আজ সাধারণ ছাত্র ঐক্য নিরাপদ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য তৈরি হয়েছে। আপনারা সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের নেতৃত্বে একতাবদ্ধ হন, আমরা শিক্ষার্থীদের অধিকার ফিরিয়ে আনবো।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।