ছাড়া পেলেন ঢাবি ছাত্রলীগের নির্যাতনের শিকার ৪ শিক্ষার্থী


Published: 2020-01-22 15:32:02 BdST, Updated: 2020-02-21 17:55:25 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে গতকাল মধ্যরাতে 'শিবির সন্দেহে' ছাত্রলীগ মারধর করে থানায় সোপর্দ করার ঘটনায় ৪ শিক্ষার্থীকে মুচলেকা দিয়ে বুধবার ২ টার দিকে ছেড়ে দিয়েছেন পুলিশ।

শাহবাগ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

'শিবির সন্দেহে' চার শিক্ষার্থীকে গতকাল মধ্যরাতে ছাত্রলীগ মারধর ও নির্যাতন করেন। পরে আহত শিক্ষার্থীদের হল প্রশাসন শিবির রাজনীতির সাথে সংশ্লিষ্টতার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের মাধ্যমে শাহবাগ থানায় সোপর্দ করেন।

ওসি আবুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন চারজন শিক্ষার্থীকে থানায় সোপর্দ করেন। কিন্তু তারা কোন লিখিত অভিযোগ দেননি। তাই তাদের অভিবাবকদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযুক্ত শিক্ষার্থীদের শিবিরের রাজনীতির সাথে সংশ্লিষ্টতার প্রমান পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সেটা আমরা এখন কিছু বলতে পারব না। তদন্ত করে বলতে পারবো। আরো সময় লাগবে। পুলিশ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সেটা পুলিশের রুটিনওয়ার্ক।

'শিবির সন্দেহে' ছাত্রলীগের মারধরের শিকার ৪ শিক্ষার্থী হ‌লেন, মনিনুল হক চৌধুরী (ট্যুরিজম এন্ড হস‌পিটা‌লি‌টি ম্যা‌নেজ‌মেন্ট বিভাগ, ২য় বর্ষ), সানোয়ার হোসেন (রাষ্টবিজ্ঞান বিভাগ, ৩য় বর্ষ), মিনহাজ উদ্দিন (ইসলামের ইতিহাস ও সংস্কৃ‌তি বিভাগ, ২য় বর্ষ, আফসার উদ্দিন (আরবী বিভাগ, ২য় বর্ষ)।

আহত শিক্ষার্থীদের মধ্যে মুমিন ও সানোয়ারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানোর জন্য নিয়ে যায় পুলিশ।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।