ঢাবি কুইজ সোসাইটির মুজিববর্ষ পরিকল্পনা ও কমিটি গঠন


Published: 2020-01-20 23:59:42 BdST, Updated: 2020-09-19 19:10:40 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কুইজ সোসাইটি মুজিববর্ষ উপলক্ষে নতুন পরিকল্পনা ও ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য নির্বাহী কমিটি গঠন করেছেন।

সোমবার দুপুর ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে মুজিব বর্ষের পরিকল্পনা ও নির্বাহী কমিটি ঘোষনা করেন।

বিশ্ববিদ্যালদয়ের অ্যাসিস্ট্যান্ট প্রক্টর ও কুইজ সোসাইটির মডারেট ড. মাহবুব লিটু মুজিব বর্ষ উপলক্ষে কুইজ সোসাইটির পরিকল্পনা তুলে ধরেন। পরিকল্পনা গুলো হল: কলা অনুষদের সহযোগিতায় বছরব্যাপী বঙ্গবন্ধু স্মারক কুইজ প্রতিযোগিতার আয়োজন, হৃদয়ে শেখ মুজিব কুইজ অলিম্পিয়াড আয়োজন, হল ক্লাবের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনি ও অসমাপ্ত আত্মজীবনী বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতা।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে সেমিনার, ঢাকার শীর্ষ স্থানীয় স্কুলে ও কলেজে মুক্তিযুদ্ধের ইতিহাস ও অসমাপ্ত আত্মজীবনীর উপর কুইজ প্রতিযোগিতা, অনলাইনে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা, হল ও বিভাগীয় ক্লাবগুলো নিয়ে বঙ্গবন্ধু কুইজ প্রিমিয়ার লীগের আয়োজন, স্বাধীনতা দিবস ও ৭ই মার্চের ভাষণের উপর প্রতিযোগিতার আয়োজন করা।

সংবাদ সম্মেলনে কুইজ সোসাইটির মডারেটর ড. ইফতেখারুল ইসলাম কুইজ সোসাইটির নতুন কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করেন।

কুইজ সোসাইটির ২০১০-২১ বর্ষের কার্যনির্বাহী কমিটিতে ভাষা বিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওশের আহমেদ সভাপতি ও ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুল্লাহ সরকার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

তিনি আরো জানান, আগামী ১৫ দিনের মধ্যে ২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ও প্রত্যেক হল কমিটি গঠন করা হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে কুইজ সোসাইটির যাত্রা শুরু হয়। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক একটি সংগঠন।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।