মেয়েসহ সকল ধর্ষণের বিচার চাইলেন টিএসসির স্বপন মামা (ভিডিও)


Published: 2020-01-15 21:20:16 BdST, Updated: 2020-02-18 10:40:20 BdST

মনিরুজ্জামান মাজেদ, ঢাবিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি তে ৩৬ বছর ধরে চা বিক্রি করে আসছেন টিএসসির স্বপন মামা। গত বছর ২৯ সেপ্টেম্বর তারিখে তার বাক প্রতিবন্ধী মেয়েকে হাত পা বেঁধে বাচ্চু নামের এক ব্যাক্তি ধর্ষণ করে।

এ বিষয়ে জানতে চাইলে টিএসসির স্বপন মামা বলেন, তার মেয়ে অন্য বাড়িতে দুধ আনতে গিয়েছিল। পরে বাচ্চু নামের এক ব্যাক্তি তাকে ধরে নিয়ে যায় এবং সেলো মেশিনের ঘরে নিয়ে হাত পা বেঁধে ধর্ষণ করে। এরপর ওই মেয়ে পাশের বাড়িতে উলঙ্গ অবস্থায় আশ্রয় নেয়। পরে জিজ্ঞাসাবাদ করলে সেই মেয়েটি ইশারার মাধ্যমে বাচ্চুকে দেখিয়ে দেয়।

এ ঘটনায় স্বপন মামা ওই ধর্ষক বাচ্চুর বিরুদ্ধে মামলা করেন। পুলিশ বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করে এবং সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। অভিযোগ প্রমানিত হলে ধর্ষক বাচ্চুকে কারাগারে পাঠানো হয়। এ ঘটনার পরে প্রায় ১ বছর ২ মাস পর বাচ্চু নামের সেই ধর্ষক জেল থেকে ছাড়া পেয়ে যায়।

ছাড়া পাওয়ার পরে ধর্ষক বাচ্চু স্বপন মামাসহ আরও কয়েক জনের বিরুদ্ধে হাইকোর্টে ২ টি মামলা করে। যার মাঝে স্বপন মামার একজন সাক্ষী ও রয়েছে।

ভিডিও দেখতে লিঙ্কটিতে ক্লিক করুন: https://youtu.be/TERpM0mbKMM

স্বপন মামা আকুতি করে বলেন, এই বাংলাদেশে আমার মেয়ের মতো কোন বাপের মেয়েকে যাতে আর হয়রানির স্বীকার হতে না হয় এবং সব ধর্ষণের যাতে সঠিক বিচার হয়।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনা ঘটার পর গোটা ক্যাম্পাস যখন উত্তাল হয়ে উঠে তখনি স্বপন মামা তার মেয়ের ধর্ষণের কথা সবাইকে জানাতে শুরু করেন। এ ঘটনা জানার পরে ক্যাম্পাসের সকল শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইন স্বপন মামার পাশে এসে দাঁড়ান।

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।