সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে বুটেক্সে মানববন্ধন


Published: 2020-01-15 22:13:11 BdST, Updated: 2020-03-28 14:35:57 BdST

বুটেক্স লাইভঃ আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন সরস্বতী পূজা হওয়ায় নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১টায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বুটেক্সের সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।শিক্ষার্থীরা বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে প্রধান সড়কের পাশে শান্তিপূর্ণ ভাবে অবস্থান করে। প্লেকার্ডগুলোতে লেখা ছিলো "৩০ জানুয়ারি নির্বাচন, মানি না মানবো না", "অসাম্প্রদায়িক বাংলায়, বৈষম্যের ঠাই নাই", "পূজার দিনে নির্বাচন, এ কেমন প্রহসন", "৩০ তারিখ সারাদিন, পূজার আমেজ রাখতে দিন" ইত্যাদি।

৩০ তারিখ নিবার্চন ’মানি না মানবো না’

মানববন্ধনে শিক্ষার্থীরা পূজার দিনে নির্বাচন দেওয়ায় তাদের ক্ষোভ ব্যক্ত করেন। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি উচ্ছ্বাস চক্রবর্তী বলেন "পূজার দিনে নির্বাচন মেনে নেওয়া যায় না, নির্বাচন কমিশনের উচিত হিন্দু ধর্মাবলম্বীদের কথা চিন্তা করে নির্বাচনের তারিখ পরিবর্তন করা"।

এদিকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে নির্বাচনের কেন্দ্র পরলে কোথায় পূজা করা হবে তা নিয়ে চিন্তিত শিক্ষার্থীরা। কারণ ইতিপূর্বে জাতীয় সংসদ নির্বাচনেও বুটেক্সে নির্বাচনের কেন্দ্র দেওয়া হয়েছিলো। যদি সিটি করপোরেশন নির্বাচনেও বুটেক্সে নির্বাচন কেন্দ্র দেওয়া হয় তবে ৩০ তারিখ বিশ্ববিদ্যালয়ে কিভাবে পূজা করা সম্ভব তা নিয়ে সংশয়ে শিক্ষার্থীরা।

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।