জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কার


Published: 2019-11-07 20:21:52 BdST, Updated: 2019-11-13 20:34:53 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠনে গণমাধ্যমকর্মীকে মারধরের ঘটনায় ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাবিরোধী কার্যক্রমে জড়িত থাকার দায়ে ওই তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত ওই তিন শিক্ষার্থী হলেন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার, ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ।

জানা গেছে, গত ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষার্থীদের নৃত্যের এক পর্যায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ৩য় বর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাগর হোসেনের উপর অতর্কিতভাবে আক্রমণ ও মারধরের মাধ্যমে তাকে মরাত্মকভাবে জখম করা হয়।

উক্ত ঘটনায় জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ওই ৩ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের জবাবে তারা দায় স্বীকার করেন। তাদের এ আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপরোক্ত ২০১৮-১৯ শিক্ষাবর্ষের হামলার ঘটনার সঙ্গে জড়িত ওই ৩ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশসমূহের মাধ্যমে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।