ঢাবি ভিসি হিসেবে প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের দায়িত্ব গ্রহণ


Published: 2019-11-04 16:31:44 BdST, Updated: 2019-11-16 01:06:30 BdST

ঢাবি লাইভঃ প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। আজ ৪ নভেম্বর ২০১৯ সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে তিনি এই দায়িত্বভার গ্রহণ করেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ১১(১) ধারা মোতাবেক সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে তাঁকে আগামী ৪ বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্ব প্রদান করেন। উল্লেখ্য, ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর।

ভিসি হিসেবে দায়িত্বভার গ্রহণকালে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম,

সিনেট সদস্য এস এম বাহালুল মজনুন, রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দায়িত্বভার গ্রহণকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, আন্তর্জাতিক র‌্যাংকিং-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নত করতে সকলকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

একাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সর্বত্র সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গুণগত শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দায়িত্ব গ্রহণের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন স্তরের মানুষ ভিসিকে ফুলেল শুভেচ্ছা জানান।

ঢাকা, ০৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।