ঢাবিতে প্রফেসর রবীন্দ্র বিজয় বড়ুয়া স্মারক বক্তৃতা


Published: 2019-10-22 19:40:45 BdST, Updated: 2019-11-15 21:11:54 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে “প্রফেসর ড. রবীন্দ্র বিজয় বড়ৃয়া স্মারক বক্তৃতা” মঙ্গলবার আরসি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিডিস প্রফেসর ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সুমন কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ “নতুন চর্যাপদের ধারায় বজ্রযানী দেব-দেবীর স্বরূপ” শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন।

বিশিষ্ট ইতিহাসবিদ প্রফেসর ড. আবদুল মমিন চৌধুরী আলোচনায় অংশ নেন। প্রফেসর ড. দিলীপ কুমার বড়ুয়া স্বাগত বক্তব্য দেন।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের প্রয়াত প্রফেসর ড. রবীন্দ্র বিজয় বড়ৃয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, প্রফেসর বড়ৃয়া একজন আদর্শ শিক্ষক ও গবেষক ছিলেন। তার জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে ভাল মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।