জবিতে মহানবী (সাঃ) এর নামে কটূক্তীকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল


Published: 2019-10-21 16:03:09 BdST, Updated: 2019-11-15 22:03:42 BdST

জবি লাইভঃ মহানবী (সাঃ) ও আল্লাহর কটুক্তিকারী ইসকন সদস্য বিপ্লব চন্দ্র শুভর ফাসি ও ভোলায় নবীপ্রেমিক তৌহিদী জনতার উপর পুলিশি হামলা ও ৬ ব্যক্তির হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামিক সোসাইটি।

আজ বেলা দেড়টায় যোহর নামাযের পর জগন্নাথ বিশ্বেবিদ্যালয় ইসলামিক সোসাইটি এর ব্যানারে এই বিক্ষোভ মিছিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বের হয়ে শান্ত চত্বর দিয়ে ১ম গেইট দিয়ে বেরিয়ে তারা আবার বিশ্ববিদ্যালয়ের ২য় ফটক দিয়ে ঢুকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় তারা নানা স্লোগানের মাধ্যমে মহানবী (সাঃ) ও আল্লাহর নামে কটুক্তিকারীদের বিচার দাবী করেন।

মিছিলে অংশগ্রহণকারীরা বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে মিছিল পরবর্তী সমাবেশ করেন।

সমাবেশে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী আল ইমরান বাবু বলেন আল্লাহ ও মহানবী কে নিয়ে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর ফাসি চাই এবং হিন্দু ধর্মাবলাম্বীদের সংগঠন ইসকন কে নিষিদ্ধ করার দাবী জানাই।

তিনি ক্যাম্পাস লাইভ ২৪ এর প্রতিনিধিকে বলেন বাংলাদেশে হিন্দু-মুসলিম সম্প্রীতি নষ্ট করতে চায় ইসকন নামের এই সংগঠন। তিনি অবিলম্বে এই সংগঠনকে নিষিদ্ধ করার দাবি জানান।

মোনাজাত

 

এর পাশাপাশি গতকাল ভোলার বোরহানউদ্দীনে সমাবেশে উপস্থিত মুসলিমদের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান এবং এর পিছে যদি কোন অজ্ঞাত মহলের উস্কানি থাকে তার ও সঠিক তদন্তের দাবি জানান তিনি। এছাড়াও সমাবেশে অন্যান্য বক্তারা গতকালের ঘটনার তীব্র সমালোচনা করেন বক্তারা।

সমাবেশের পরবর্তীতে তারা আল্লাহর নিকট ৬ ব্যাক্তির আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে তাদের সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

জানা যায়, শুক্রবার বিকেলে বিপ্লব চন্দ্র শুভর নিজের ছবিসংবলিত ফেসবুক আইডি থেকে আল্লাহ ও হজরত মুহাম্মদ (সাঃ) কে গালাগাল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে মেসেজ পাঠানো হয়, এই ঘটনার জের ধরে গতকাল ভোলার বোরহান উদ্দীনে রোববার সকালে ‘সর্বস্তরের মুসলিম তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

উক্ত বিক্ষোভ মিছিলে জনতার সাথে পুলিশের কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত জনতা পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে এবং পুলিশ আত্মরক্ষার্থে ফাকা গুলি ছুড়লে অনেকে আহত হয় এবং ৪ জন নিহত হয়।

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।