ঢাবির জগন্নাথ হলে এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর


Published: 2019-10-20 16:24:24 BdST, Updated: 2019-11-18 15:03:53 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে নিলয় কুমার বিশ্বাস নামের এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর করেছে একই হলের দুইজন শিক্ষার্থী। এতে নিলয়ের চোখে ব্যাপক আঘাত লাগে এবং নাক থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।

বর্তমানে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে ভর্তি করা হয়েছে, রোববার দুপুরে জগন্নাথ হলের সন্তোষ ভট্টাচার্য ভবনের সিঁড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, নিয়ম ভঙ্গ করে সৌরভ বিশ্বাস নামের জগন্নাথ হলের এক ছাত্র জোবাইক সাইকেল রুমে নিয়ে যেতে দেখে নিলয় বাধা দেয়। এতে দুজনের মাঝে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে ওই হলের আরেক শিক্ষার্থী সুস্ময় দাস এসে নিলয়কে বেধড়ক মারধর করে। এতে নিলয়ের নাক-মুখ রক্তাক্ত হয়ে যায়।

পরে নিলয়ের বন্ধুরা প্রক্টরিয়াল টিমের সাহায্যে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক নিলয়ের চোখে মারাত্মক আঘাত দেখে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন।

নিলয় কুমার বিশ্বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের ছাত্র। তিনি জগন্নাথ হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ৭০১৭ নং রুমে থাকেন।

আহত শিক্ষার্থী

অন্যদিকে অভিযুক্ত সুস্ময় দাস বিশ্বিবদ্যালয়ের একাউন্টিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি জগন্নাথ হলে ছাত্রলীগের রাজনীতি করেন বলে জানা গেছে। সুস্ময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

আরেক অভিযুক্ত সৌরভ বিশ্বাস বিশ্ববদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসকে ফোন করা হলে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

অভিযুক্ত দুজন সুস্ময় দাস ও সৌরভ বিশ্বাস

 

মারধরের বিষয়ে জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর মিহির লাল সাহা বলেন, আমি বিষয়টি দেখছি। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা বিষয়টি অবগত আছি। আমাদের প্রক্টরিয়াল টিম তাকে মেডিকেল নিয়ে গেছে। তার মেডিকেল সাপোর্ট প্রয়োজন। এ বিষয়ে আমি জগন্নাথ হলের প্রভোস্টকে জানিয়েছি। তিনি যথাযথ ব্যবস্থা নিবেন।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।