ফার্স্টক্লাস পেয়েছেন সেই সিদ্দিক, বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন


Published: 2019-08-22 17:56:19 BdST, Updated: 2019-09-16 02:44:55 BdST

লাইভ প্রতিবেদক: শাহবাগে পুলিশের টিয়ারশেলে চোখ হারানো সেই শিক্ষার্থী সিদ্দিকুর রহমান অর্নাসে ফার্স্টক্লাস পেয়েছেন। পরীক্ষার দাবিতে সহপাঠীদের সঙ্গে আন্দোলনে গিয়ে ২০১৭ সালের ২০ জুলাই তিনি চোখ হারিয়েছিলেন।

চোখের আলো ছাড়াই বিশেষ সহযোগীর সহায়তা নিয়ে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা দেন তিনি। অবশেষে অনার্স চতুর্থ বর্ষের প্রকাশিত ফলাফলে দেখা যায়, ফাস্ট ক্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি। তার সিজিপিএ ৩.০৭। এখন বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন দেখছেন সিদ্দিক।

সিদ্দিকের সাথে কথা বলে জানা যায়, এখন মাস্টার্স করবেন তিনি। ইতোমধ্যেই কম্পিউটার ও ব্রেইল প্রশিক্ষণ কোর্স শেষ করেছেন। এছাড়াও নিজ যোগ্যতায় হতে চান দেশের সর্বোচ্চ বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ক্যাডার।

একজন আদর্শ শিক্ষক হয়ে শিক্ষা ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখতে চান সিদ্দিকুর রহমান। ফাস্টক্লাস পাওয়ার পর আবেগাপ্লুত হয়ে এমনটাই জানিয়েছেন তিনি। বর্তমানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া এসেনশিয়াল ড্রাগস কোম্পানির টেলিফোন অপারেটর পদে চাকরি করছেন সিদ্দিক। জীবনে যা ঘটে গেছে তা নিয়ে আর ভাবতে চান না সিদ্দিক।

উল্লেখ্য, ২০১৭ সালে ২০ জুলাই পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে শাহবাগে অবস্থান কর্মসূচি পালনকালে পুলিশের ছোঁড়া টিয়ার সেলে চোখে গুরুতর আহত হন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান। পরে তিনি চিকিৎসা করালো চোখের আলো হারিয়েছেন। তবে দমে যাননি সিদ্দিক। যার প্রমাণ তার অনার্সের রেজাল্ট।


ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।