বরিশাল বিশ্ববিদ্যালয়ে  ভর্তি পরীক্ষা  আগামী ১৮ ও ১৯ অক্টোবর


Published: 2019-08-08 18:58:22 BdST, Updated: 2019-10-14 21:57:13 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক পর্যায়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ ও ১৯ অক্টোবর।

সোমবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচাযের্র সম্মেলন কক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৬১তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে এ সভায় ২৯টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ উপস্থিত ছিলেন। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক পর্যায়ে ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় ও সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলোর সম্ভাব্য তারিখ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে আগামী ১৩, ১৪, ২০, ২১, ২৭ ও ২৮ সেপ্টেম্বর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০ থেকে ২২ অক্টোবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৬ থেকে ৩১ অক্টোবর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১৪, ২০, ২১ ও ২৯ সেপ্টেম্বর, ইসলামি বিশ্ববিদ্যালয়ে ৪ থেকে ৮ নভেম্বর, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ২৬ অক্টোবর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৮ থেকে ৯ নভেম্বর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৭ থেকে ২১ নভেম্বর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১০ থেকে ১৪ নভেম্বর, খুলনা বিশ্ববিদ্যালয়ে ২ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ৮ ও ৯ ডিসেম্বর, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে ২৯ নভেম্বর ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষা হবে।

এ দিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে ১ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফরম বিতরণ করা হবে এবং ২২ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর আবেদন গ্রহণ করা হবে

তবে এখনো বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করেনি বরিশাল বিশ্ববিদ্যালয়। সংশ্লিষ্ট মহল জানিয়েছেন আগামী দুয়েক দিনের মাঝেই বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ হবে।


ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।