“দেশের সব কিছুই ছাত্রলীগের অবদান”


Published: 2019-07-20 20:47:15 BdST, Updated: 2019-08-17 17:47:26 BdST

জবি লাইভঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শুরু হয়েছে ছাত্রলীগের সম্মেলন। এই সমেমলনকে ঘিরে নানান নাটিকীয়তাও ঘটছে। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ‘বাংলাদেশে যা কিছু হয়েছে, সবই ছাত্রলীগের হাত ধরে এসেছে, সব কিছুই ছাত্রলীগের অবদান। বায়ান্নর ভাষা আন্দোলন, চুয়ান্নর আন্দোলন, ছয় দফা আন্দোলন, সব কিছুতেই ছাত্রলীগের অবদান রয়েছে।’

শনিবার (২০ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, ‘ছয় দফা আন্দোলনের সময় তৎকালীন জগন্নাথ কলেজ ছাত্রলীগের নেতারা মিছিল না করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতারা আন্দোলন করতে পারতো না।

তখন থেকেই জগন্নাথ কলেজ ও পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শক্ত একটি ঘাঁটি এবং আগামীতেও এটা বজায় থাকবে। ছাত্রলীগের মধ্য থেকেই আমাদের ভবিষ্যৎ নেতৃত্ব তৈরি হবে। ২০৪০ এ আমরা উন্নত বাংলাদেশে পৌঁছে যাবে। তখনকার নেতৃত্ব দেবে ছাত্রলীগের নেতারা।’

সংশ্লিস্টরা জানান, প্রায় ৩ ঘন্টা পর বেলা ৩টায় ক্যাম্পাসের বিজ্ঞান অনুষদে এই সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজাওয়ানুল হক চৌধুরী শোভন।

জবিতে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তার পাশে বসা ভিসি, অন্য অতিথি ও ছাত্রলীগের বর্তমান এবং সাবেক নেতারা। জবি শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হীরু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নজরুল ইসলাম বাবু এমপিসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতারা।

সম্মেলন উপলক্ষে ভোর থেকে ক্যাম্পাসে উপস্থিত হতে শুরু করেন পদপ্রত্যাশীদের সমর্থক ও পুরান ঢাকার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। ফলে জবি ও এর আশেপাশের এলাকায় ব্যাপক জনসমাবেশ ঘটেছে। অনেক বহিরাগতও সম্মেলনে আসে বলে জানাগেছে।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।