মানসিক অসুস্থ হয়ে হাসপাতালে ঢাবি ছাত্র, সেখানেও মারধর!


Published: 2019-06-25 13:23:20 BdST, Updated: 2019-07-24 07:21:28 BdST

লাইভ প্রতিবেদক : মানসিক অসুস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রকে হাসপাতালে মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের ওয়ার্ড বয়ের হাতে মারধরের শিকার হয়েছেন তিনি। এঘটনায় ওই ওয়ার্ড বয়কে বরখাস্ত করা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছে।

জানা গেছে, শনিবার (২১ জুন) রাতে মারধরের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাকিবুল ইসলাম বাচ্চু। তিনি যোগাযোগ বৈকল্য বিভাগের ২০১৬-১৭ সেশনে বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলায়। মানসিক স্বাস্থ্যের অবনতি হওয়ায় বাচ্চুকে গত ১৭ জুন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাতে ওই হাসপাতালের এক ওয়ার্ড বয়ের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই ওয়ার্ড বয় তাকে মারধর করে।

বাচ্চুর বন্ধুরা জানান, রোববার বিকেলে বাচ্চুর মায়ের জবানবন্দি ও ঘটনাস্থলে উপস্থিত কয়েকজনের সই নিয়ে আমরা হাসপাতালের পরিচালক বরাবর অভিযোগ জমা দেয়া হয়েছে। হাসপাতালে ভর্তির আগে বাচ্চুর মায়ের কাছ থেকে এক দালাল পাঁচ হাজার টাকা নিয়েছিল বলেও তিনি অভিযোগ করেন তারা।

জানা গেছে, ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে রাকিবের মানসিক স্বাস্থ্যের ব্যাপক অবনতি ঘটে। অতিরিক্ত কথা বলা, কারও কারও প্রতি আক্রমণাত্মক হয়ে পড়া, নিজেকে সুপিরিয়র মনে করাসহ বিভিন্ন অসঙ্গতি দেখা দেয়। চিকিৎসকের পরামর্শ নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বাচ্চুর মা ছবেদা বেগম বলেন, ছেলের গলা ভেঙেছে, তাই গরম পানি চেয়েছিল। আমি গরম পানি আনতে গিয়েছি, ও দরজায় দাঁড়িয়ে ছিল। ওকে বেডে পাঠিয়ে দিচ্ছিল, কিন্তু সে যায়নি। না যাওয়ার কারণে তাকে মারধর করা হয়েঠে। এমন মার মেরেছে যেটা সহ্য করা যায় না।

যোগাযোগ বৈকল্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফ বলেন, ছেলেটা বেশ মেধাবী। কিন্তু মানসিক হাসপাতালে তাকে মারধর করা হয়েছে। তার পরিবার অভিযুক্তের শাস্তি চেয়ে চিঠি লিখেছিল। আমি অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছি।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. মোহিত কামাল বলেন, ওয়ার্ড বয় খায়রুল মামুন এই ঘটনা ঘটিয়েছে। আমরা বিষয়টি জেনেছি এবং এর পরপরই তাকে বরখাস্ত করা হয়েছে।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।