সাদার্ন শিক্ষার্থীদের হালিশহর বিদ্যুৎ উপ-কেন্দ্র পরিদর্শন


Published: 2019-06-25 11:37:34 BdST, Updated: 2019-07-21 13:27:56 BdST

লাইভ প্রতিবেদকঃ সাদার্ন ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা সম্প্রতি চট্টগ্রামের হালিশহরের ১৩২/৩৩ কেভি গ্রিড বিদ্যুৎ উপকেন্দ্র পরিদর্শন করেছেন। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্ম ক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়। ইইই বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান রুবানা হক চৌধুরীর ত্ত্বাবধানে দিন ব্যাপী এই সফরে বিভাগের শিক্ষকবৃন্দসহ সম্মান তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তা সহকারি ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইসমাঈল হোসাইন হালিশহর ১৩২/৩৩ কেভি গ্রিড বিদ্যুৎ উপকেন্দ্র সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন। পরে শিক্ষার্থীদের নিয়ে গ্রিড উপকেন্দ্রের অপারেশন রুম, কন্ট্রোলরুম, সুইচগিয়ার সেন্টারসহ যাবতীয় যন্ত্রপাতি ঘুরে দেখান ও এসব যন্ত্রপাতির কলাকৌশল সর্ম্পকে অবহিত করেন। এ সময় শিক্ষার্থীরা হালিশহর গ্রিড উপকেন্দ্র কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।