শরীয়তপুরে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বাইসাইকেল বিতরণ


Published: 2019-05-23 14:01:02 BdST, Updated: 2019-09-22 04:07:03 BdST

শরীয়তপুর লাইভ: প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের জন্য ৫২ শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। হস্পতিবার বেলা ১১টায় শরীয়তপুর সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ বাইসাইকেল দেয়া হয়। শরীয়তপুর সদর উপজেলার ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে বাইসাইকেল দেয়া হয়। এছাড়াও দুঃস্থ ৫২ নারীকে সেলাই মেশিন দেয়া হয়।

বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ আনুষ্ঠানের সভাপতিত্ব করেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার ও মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষা বৃদ্ধির লক্ষ্যে এ বাইসাইকেল ও গরিব দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন দেয়া হলো।

সাইকেল পেয়ে মাকসাহার গ্রামের ইশরাত জেরিন, সাদিয়া ইসলাম দিপা জানায়, বাড়ি থেকে পাঁচ কিলোমিটার দূরে বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ে যেতে টাকা ও সময় দুটই লাগে। অনেক সময় বাবা টাকাও দিতে পারেন না। এখন থেকে প্রতিদিন স্কুলে যেতে আর সমস্যা হবে না।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।