দুস্থদের মাঝে ডিআই্ই্উ এর ইফতার বিতরন


Published: 2019-05-22 22:57:53 BdST, Updated: 2019-12-11 14:45:43 BdST

লাইভ প্রতিবেদকঃ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআই্ই্উ) উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। আজ সন্ধ্যায় রাজধানীর পান্থপথ এলাকায় চারশত দুস্থ ব্যক্তিকে ইফতারি প্রদান করা হয়েছে। প্যাকেটের মধ্যে ছিল জিলাপি, ছোলাবুট, পিয়াজু ও মুড়ি, ৫’শ মিলি লিটার বিশুদ্ধ পানি। এছাড়াও বিরিয়ানির একটি বক্স ছিল।

একসাথে সব ইফতার

 


কোন প্রকার পূর্ব ঘোষনা না দিয়েই এক ব্যতিক্রমধর্মী ইফতার আয়োজন করা হয়। যেখানে নেই কোন লোক দেখানো বা কোন প্রকার আনুষ্ঠানিকতা। রাজপথে দুস্থ, অসহায়, দরিদ্র মনে মনে হলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তুলে দেন ইফতারির ঐ আয়োজন। এসময় রাস্তার চার পাশের মানুষ এ দৃশ্য দেখে শিক্ষার্থীদের প্রসংশা করেন।


পথচারিরা বলেন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে যদি এ ধরণের আয়োজন করা হতো তাহলে অনেক সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষ এক বেলা হলেও পেট পুরে খেতে পারতো।

ইফতারের আগে

 

এ বিষয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর তাহজিব তাজিম ক্যাম্পাসলাইভকে জানান আমরা মানুষের জন্যে কাজ করছি। যারা দু-বেলা পেটপুরে ভালো কিছু খেতে পারে না তাদের জন্য আমাদের এই ব্যতিক্রমধর্মী আয়োজন। ভবিষ্যতে এ আয়োজন অব্যহত থাকবে।

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।