বশেমুরবিপ্রবিতে জালিয়াতির অভিযোগে ৩ জনের কারাদন্ড


Published: 2018-11-09 21:24:59 BdST, Updated: 2018-11-16 22:27:36 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইজসহ ব্যবহারের অভিযোগে ১জন শিক্ষার্থীকে ৭দিনের ও অপর ২ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের "সি" ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ডিভাইজসহ আটক ৩ জনের কারাদন্ড দিয়েছে।

১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রাপ্ত জালিয়াত চক্রের সদস্যরা হলো, অসিত চৌধুরী, পিতা: আব্দুল মতিন চৌধুরী, ভেন্নাবাড়ী, কোটালীপাড়া, গোপালগঞ্জ, মিঠুন বিশ্বাস, পিতা: মহাদেব বিশ্বাস, লক্ষন্ডা, কোটালীপাড়া, গোপালগঞ্জ। ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রাপ্ত পরীক্ষার্থী সুদিপ্ত বাড়ৈ, পিতা: জগদীশ বাড়ৈ, বাহাদুরপুর, রাজৈর, মাদারীপুর।

পরীক্ষার হলে পরীক্ষার্থী সুদিপ্ত বাড়ৈকে তল্লাসী করে ইলেকট্রনিক ডিভাইজ পাওয়া যায়। তার স্বীকারক্তি অনুযায়ী জালিয়াত চক্রের অপর দুই সহযোগী অসিত চৌধুরী ও মিঠুন বিশ্বাসকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল এ কারাদন্ডাদেশ দেন।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত "সি" এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত "এইচ" ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ গোপালগঞ্জ শহরের ৭টি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। ভর্তি পরীক্ষা সুষ্ঠু পরিবেশে সম্পন্ন হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

 


ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।