ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার ১৫ বছর পূর্তি উদযাপন


Published: 2018-10-15 16:11:36 BdST, Updated: 2018-11-22 17:08:55 BdST

লাইভ প্রতিবেদক: জমকালো নানা আয়োজনের মধ্য দিয়ে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার বনানী ক্যাম্পাসে ৪দিন ব্যাপি ১৫ বছর পূর্তি ও সাউথ এশিয়া ফেস্টিভাল উদযাপিত হয়েছে। অনুষ্ঠানকে কেন্দ্র করে ক্যাম্পাস ছিল খুবই উৎসব মুখর এবং রঙিন সাজে সজ্জিত করা হয়েছিল পুরো ক্যাম্পাস।

জানা গেছে, গত ৯ অক্টোবর থেকে শুরু হয়ে গত ১২ অক্টোবর পর্যন্ত এই অনুষ্ঠান চলতে থাকে। অনুষ্ঠান শুরুর দিন সকাল ১০টায় উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড: ওয়াদুদ মন্ডল। উদ্বোধনের পর পরই শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দ রেলিতে অংশগ্রহণ করেন। তারপর চলতে থাকে একের পর এক কর্মসূচি। বৃক্ষ রোপণ, ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন, ওয়াল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন সহ নানা আয়োজনে ব্যস্ত সময় পার করেন বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্য বৃন্দ।

এরপর অনুষ্ঠানের দ্বিতীয় দিন সকাল ১০টায় মাদক ও ধূমপান বিরোধী মানববন্ধন ও প্রফেসর ড: এমএ মতিন মেমোরিয়াল অডিটোরিয়ামে এ সম্পর্কিত বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেই সাথে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের তৃতীয় দিন ১১ অক্টোবর সকাল ১১টায় নারীদের বিরুদ্ধে সহিংসতা ও সন্ত্রাসবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ তাদের নিজস্ব চিন্তা ধারা ও প্রযুক্তি সম্পর্কিত স্টল উপস্থাপন সহ দিনব্যাপি চলতে থাকে রক্ত দান কর্মসূচি। সকালে অনুষ্ঠিত হয় নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ। তারপর মধ্যাহ্নভোজ শেষে প্রাক্তন ছাত্র ছাত্রীদের মিলন মেলার আয়োজন করা হয়।

ওই দিন বিকাল ৪টায় শুরু হয় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের পরিবেশনায় এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

 


ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।