Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভাস্কর শামীম শিকদার আর নেই

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১৭:৩৬

ভাস্কর শামীম শিকদার আর নেই

লাইভ প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত ভাস্কর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলার অবসরপ্রাপ্ত প্রফেসর শামীম শিকদার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (২১ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্বাধীনতা সংগ্রাম ভাস্কর্যের কিউরেটর মো. ইমরান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমানে ভাস্কর শামীম শিকদারের মরদেহ ইউনাইটেড হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আগামীকাল (বুধবার) বেলা ১১টায় চারুকলার ভাস্কর্য বিভাগ প্রাঙ্গণে সর্বস্তরের শ্রদ্ধার জন্য মরদেহ রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে মোহাম্মদপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

তবে ভাস্কর শামীম শিকদারের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে কি না, তা পরে জানানো হবে বলেও জানান স্বাধীনতা সংগ্রাম ভাস্কর্যের এ কিউরেটর।

শামীম শিকদারের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার দুই সন্তানই যুক্তরাজ্য প্রবাসী। তিনি আশির দশকে চারুকলায় শিক্ষকতা শুরু করেন। প্রফেসর হিসেবে অবসর নেওয়ার পর আট বছর আগে তিনি ইংল্যান্ডে চলে যান।

১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পাশে স্বোপার্জিত স্বাধীনতা ভাস্কর্যটি নির্মাণ করে শামীম শিকদার। জগন্নাথ হলের সামনে স্বাধীনতার সংগ্রাম ভাস্কর্যটিও তারই করা। কাজের স্মীকৃতিস্বরূপ ২০০০ সালে একুশে পদক পান তিনি।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ