Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাদারীপুরে বাস এক্সিডেন্টে প্রাণ গেল ঢাবি ছাত্রীর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ২২:৪৪

মাদারীপুরে বাস এক্সিডেন্টে প্রাণ গেল ঢাবি শিক্ষার্থীর

ঢাবি লাইভ: মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সুইটি (২০)।

রোববার (১৯ মার্চ) ভোরে গোপালগঞ্জ থেকে মেয়েকে নিয়ে ইমাদ পরিবহনের বাসে ওঠেন বাবা মাসুদ মিয়া। এরপর সকাল ৮টার দিকে শিবচরের কুতুবপুরে যাত্রাবাড়ী-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে রেলিং ভেঙে খাদে পড়ে যায় বাসটি। এতে ঘটনাস্থলে সুইটিসহ ১৪ জনের মৃত্যু হয়। আহত হন কমপক্ষে ৩০ জন। পরে হাসপাতালে নেয়ার পর মারা যান আরও পাঁচজন।

নিহত সুইটির বাড়ি গোপালগঞ্জ সদরের পাঁচুরিয়া গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন; ভাড়া বাসায় থাকতেন ঢাকার মিরপুরে।

ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েকে হারিয়ে বাবা এখন পাগলপ্রায়। গোপালগঞ্জ থেকে বাবার সঙ্গেই বাসে ঢাকা ফিরছিলেন। পথে মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনায় মারা যান সুইটি; আর হাসপাতালের বেডে শুয়ে মৃত মেয়ের জন্য আহাজারি করছেন তার আহত বাবা।

শিবচরের পাঁচ্চর এলাকার ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাধীন মাসুদ মিয়া বলেন, ‘আমি এসেনশিয়াল ড্রাগসে নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত। মেয়েকে ঢাকায় পৌঁছে দিতে যাচ্ছিলাম। তবে পথে মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে খাদে পড়ে বাস দুর্ঘটনায় মেয়েকে হারিয়েছি।’

এদিকে দুর্ঘটনার বিষয়ে মাদারীপুর জেলা পুলিশ সুপার মাসুদ আলম জানান, ইমাদ পরিবহনের একটি বাস গোপালগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিল। সকাল ৮টার দিকে চালক নিয়ন্ত্রণ হারালে পদ্মা সেতুর আগে শিবচরের কুতুবপুর এলাকায় এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে বাসটি খাদে পড়ে যায়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই বাসচালকসহ ১৪ জনের মৃত্যু হয়।

পরে হাসপাতালে নেয়ার পথে এবং চিকিৎসাধীন থেকে আরও পাঁচ জন মারা যান। এ দুর্ঘটনায় আহত ২৫ জনকে উদ্ধার করে শিবচর ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সুপার মাসুদ আলম আরও বলেন, বাসটির যান্ত্রিক ত্রুটি আর বেপরোয়া গতির কারণেই মর্মান্তিক এ দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগামীতে এমন দুর্ঘটনা যাতে না ঘটে এজন্য সড়কে মনিটরিং তৎপরতা বাড়ানো হবে।


ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ