Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের জানাজা সম্পন্ন

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২২, ০৬:১০

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের জানাজা সম্পন্ন

লাইভ প্রতিবেদক: বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদে শুক্রবার (২৬ আগস্ট) তার জানাজা সম্পন্ন হয়েছে। জানাজা শেষে বায়তুল মোকাররম ও বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন এলাকায় তাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। বিকেলে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

২৪ আগস্ট দুপুর ১টায় রাজধানীর ইউনাউটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন মাহবুব তালুকদার। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসার আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উল্লেখ্য, ১৯৪২ সালের ১৩ ফেব্রুয়ারি নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলায় জন্মগ্রহণ করেন মাহবুব তালুকদা। নবাবপুর উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

তিনি কর্মজীবনের শুরুতে দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা ও শিক্ষকতায় নিয়োজিত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং মুজিবনগর সরকারের তথ্য মন্ত্রণালয়ে চাকরি করেছেন। পরবর্তীতে তিনি সরকারের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন।

সবশেষ ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারিতে মাহবুব তালুকদার, কে এম নুরুল হুদার নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের সদস্য হিসেবে রাষ্ট্রপতি আব্দুল হামিদ কর্তৃক নিয়োগ পান। এবিষয়টি সকলেরই জানা।


ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ