Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আ' লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস আর নেই

প্রকাশিত: ২ জুলাই ২০২২, ২০:৫২

আ' লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস আর নেই

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস আর নেই। তিনি মারা গেছেন। ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার ভোর ৫টা ২০ মিনিটে তিনি মারা যান।

তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মুকুল বোসের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।


ছিলেন বঙ্গবন্ধু পুত্র শেখ কামালের একান্ত ভক্ত। ১৯৭১ এর বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে যোগ দিতে বাড়ী থেকে পালিয়ে ভারত যান। সেখানে প্রশিক্ষণ শেষে দেশে ফিরে যুদ্ধ শুরু করেন।যুদ্বশেষে বাড়ী ফিরে বাড়ী দেখেন তার বাবা ভাই কে রাজাকাররা নির্মম ভাবে হত্যা করা হয় । সব হারিয়ে ও তিনি ছিলে অনড় বঙ্গবন্ধুর সৈনিক ।

৯নভেম্বর দেশগ্রামের বাড়ি ফেরেন তিনি। ১৯৭৫ সকালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে সকাল ৯টায় প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল থেকে একটি মিছিল বেড় হয়। যার নেতৃত্বে ছিলেন মুকুল বোস।

এসময় জনৈক জাসদ নেতা ু মুকুল বোসকে উদ্দেশ্য করে বলেছিলেন “মালুর বা”চা তুই দেশ ছেড়ে ভারত যা।” তাকে গ্রেফতার করেছিলেন মুস্তাক সরকার । ছাড়া পেয়ে আত্ব্য গোপনে থেকে পান্জাবী আর টুপি পরে ছদ্য নাম আব্দুর রহমান পরিচয়ে পালিয়ে বেড়াতে হয়েছে।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ