Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ছাত্রলীগ নেতা তাকবির হত্যার প্রধান আসামি

ছাত্রলীগ নেতা আব্দুর রউফকে আটকের পর ‘ছিনিয়ে নেওয়া’র অভিযোগ

প্রকাশিত: ২১ ডিসেম্বার ২০২২, ০৯:৫৩

ছাত্রলীগ নেতা আব্দুর রউফকে আটকের পর ‘ছিনিয়ে নেওয়া’র অভিযোগ


বগুড়া লাইভ: এসব কি চলছে বগুড়ায়। পুলিশের কাছ থেকে আসামী ছিনিয়ে নিলেও পুলিশ তেমন কোন অ্যাকশনে যায়নি। কেবল দেখেছে ছিনিয়ে নেয়ার দৃশ্য। বগুড়ায় জেলা ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে বিক্ষোভ চলাকালে সংগঠনের বহিষ্কৃত এক নেতাকে আটকের পর আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। তবে এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা বিষয়টিকে পুলিশের এড়িয়ে যাওয়ার হয়েছে বলে অভিযোগ করেছেন।

অন্যদিকে পুলশ গাঁ বাঁচাতে বলেছে একজনকে আটকের পর পরিচয় নিশ্চিত হয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে শহরের সাতমাথায় মুজিব মঞ্চের সামনে এ ঘটনা ঘটে। বহিষ্কৃত ওই ছাত্রলীগ নেতা হলেন, সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ।

ছাত্রলীগ নেতা তাকবির ইসলাম খান হত্যা মামলার প্রধান আসামি হওয়ায় সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়। গত ৭ নভেম্বর সজীব সাহাকে সভাপতি ও মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়।

ওই কমিটিতে কাঙ্খিত পদ না পেয়ে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা আন্দোলন করছেন। এ নিয়ে একাধিক হামলা-মামলার ঘটনাও ঘটেছে। ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগেও বিভাজন দেখা দিয়েছে। ছাত্রলীগের কমিটিকে জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগিবুল আহসান রিপু সমর্থন দিয়েছেন।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের একটি পক্ষ বিশেষ করে যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছেন। ছাত্রলীগের বিরোধ চলাকালে পদবঞ্চিত নেতা-কর্মীরা ছাত্রলীগ কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এমনকি জেলা আওয়ামী লীগের কার্যালয়েও তালা দেন তারা।

এছাড়া ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে দুই গ্রুপের নেতাকর্মীদের প্রকাশ্য মহড়া চলতে থাকে। পুলিশ রয়েছে সতর্ক অবস্থানে। এরই মধ্যে সোমবার রাতে জেলা কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব ঘটনার জেরে আজ মঙ্গলবার বিকেলে জেলা ছাত্রলীগ সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়ের আনুসারীরা বিক্ষোভ মিছিল বের করেন।

আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত আব্দুর রউফ ওই মিছিলে অংশ নেন। বিক্ষোভ মিছিল শেষে সাতমাথা এলাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল তাকে আটক করে। ঘটনাটি জানার পর ছাত্রলীগ নেতা-কর্মীরা ঘটনাস্থলে আসেন এবং রউফকে ছাড়িয়ে নিয়ে স্লোগান দিতে দিতে দলীয় কার্যালয় এলাকায় অবস্থান নেন।

এদিকে র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খান বলেন, ‘আমরা অন্য একজনকে ভেবে তাকে আটক করেছিলাম। নাম-পরিচয় জানার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এখানে ছিনিয়ে নেওয়ার কোনো ঘটনা ঘটেনি। ছেড়ে দেওয়ার পর ছাত্রলীগ নেতা-কর্মীরা এসে তাকে নিয়ে গেছেন। তবে এই ঘটনাটি নিয়ে এলাকায় নানান গুঞ্জন চলছে।

বলাবলি করছে এটাও কি সম্ভব। ছাত্রলীগ নেতা তাকবির ইসলাম খান হত্যা মামলার প্রধান আসামি হওয়ায় বিষয়টি নিয়ে বিতর্ক চলছে। পুলিশ বলছে তাকে খোঁজে পাওয়া যাচ্ছেনা। তবে বাদী পক্ষ ও এলাকাবাসী জানান, পুলিশ দেখেও না দেখার ভান করছে। আসলে প্রভাবশালী হওয়ায় তাকে গ্রেপতার করা হচ্ছেনা। বিষয়টি নিয়ে এলাকায় নানান ক্ষোভের সঞ্চার হয়েছে।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিনয়


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ