Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৪ঠা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
ছাত্রলীগের ১৩ জনের নামে মামলা

ফেসবুক লাইভে নাম না বলায় সাংবাদিককে মারধর

প্রকাশিত: ২১ ডিসেম্বার ২০২২, ০৭:৩২

ফেসবুক লাইভে নাম না বলায় সাংবাদিককে মারধর

বরিশাল লাইভ: নির্মমতা। পৈষাচিকতার যেন কমতি নেই। এদৃশ্য এলাকাবাসী কখনও জানে না ও শুনেনি বলে জানিয়েছেন এলাকার গন্যমান্য মানুষ। সরাসরি সম্প্রচারে নাম না বলায় এক সাংবাদিকের পা ভেঙে দেওয়ার ঘটনায় বরিশালের গৌরনদী উপজেলা ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়েছে।

রোববার দুপুরে হাসপাতালে শষ্যাশয়ী সাংবাদিক মোল্লা ফারুক হাসান বলেন, শনিবার শেষ বিকেলে তিনি বাড়ি থেকে টরকী বন্দরের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় কসবা এলাকার বাসিন্দা, ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও কিশোর গ্যাংয়ের প্রধান রাসেদ হাওলাদার তার সহযোগীদের নিয়ে মোটরসাইকেল নিয়ে ব্যারিকেট দিয়ে তার পথরোধ করে।

একপর্যায়ে বিজয় দিবসের প্রকাশিত সংবাদে তার (রাসেদ) নাম না আসার অজুহাতে অর্তকিতভাবে হামলা চালিয়ে মারধর করে মোটরসাইকেলে তুলে অপহরনের চেষ্টা চালায়। প্রাণবাঁচাতে তিনি (সাংবাদিক ফারুক) দৌঁড়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে আশ্রয় নেন। হামলাকারীরা ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে প্রকাশ্যে দ্বিতীয় দফায় সাংবাদিক ফারুককে পিটিয়ে গুরুত্বর আহত করে তার বাম পা ভেঙে দেয়।

গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন জানান এই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) রাতে গৌরনদী থানায় মামলাটি করেন মোল্লা ফারুক হাসান নামের এক সাংবাদিক। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আহত সাংবাদিক ফারুক

ওই ঘটনার আসামিরা হলেন গৌরনদী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাশেদ হাওলাদার, পৌর ছাত্রলীগকর্মী শামীম দেওয়ান, ছালাম খান, সাঈমুন তালুকদার, হেলাল তালুকদার, সজীব তালুকদার, রাব্বি সরদার ও অন্তর কাজী। বাকি পাঁচজনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

এজাহার সূত্রে জানা যায়, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে সাংবাদিক মোল্লা ফারুক স্থানীয় একটি অনলাইনে ফেসবুক লাইভ করছিলেন। লাইভে ছাত্রলীগ নেতা রাশেদ হাওলাদারের নাম না বলায় তিনি ১০-১২ জন সহযোগীদের নিয়ে তাকে (মোল্লা ফারুক) বেধড়ক মারধর করেন। এতে তার পা ভেঙে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। ওসি আফজাল হোসেন জানান, মামলায় নামধারী পাঁচজন মঙ্গলবার (২০ ডিসেম্বর) আদালতে আত্মসমর্পণ করেন। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে সাংবাদিক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত গৌরনদী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাশেদ হাওলাদারকে দলীয়শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ। গৌরনদী উপজেলার ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভুঁইয়া বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিনয়


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ